Please wait...
  • 01834826483,01309132385
  • 01834826483,01309132385
This is logo

EIIN: 132385
College Code: 65046
Center Code: 65046
Estd Year: 2000

নোটিশ
ক্লাস টেষ্ট-০১/২০২৪ সংক্রান্ত নোটিশ ও পরীক্ষার সময়সূচি। ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিট্রেশন ফি সংক্রান্ত নোটিশ। ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া সংক্রান্ত নোটিশ। জনাব ফখরুল ইসলাম ও জনাব ফারজানা বুলবুল-এর ১ম উচ্চতর স্কেল প্রাপ্তির আবেদনে পরিচালক, আঞ্চলিক পরিচালকের কার্যালয়, কুমিল্লা কর্তৃক অগ্রায়ন পত্র। গণবিদ্যাীঠ কারিগরি ও বাণিজ্যিক মহাবিদ্যালয়কে উপবৃত্তি বিতরণ ও শিক্ষা উপকরণ ক্রয় সহায়তা প্রদানের জন্য পরিচালক, আঞ্চলিক পরিচালকের কার্যালয়, কুমিল্লায় প্রতিষ্ঠান অন্তর্ভূক্তির আবেদন জনাব ফারজানা বুলবুল, প্রভাষক (কম্পিউটার অপারেশন)-কে ১ম উচ্চতর স্কেল প্রাপ্তির আবেদনে সভাপতি ও অধ্যক্ষের মতামতসহ অগ্রায়ন পত্র। জনাব ফখরুল ইসলাম, প্রভাষক (হিসাবরক্ষণ)-কে ১ম উচ্চতর স্কেল প্রাপ্তির আবেদনে সভাপতি ও অধ্যক্ষের মতামতসহ অগ্রায়ন পত্র। আখেরী চাহার সোম্বা উপলক্ষে ক্লাস বন্ধের বিজ্ঞপ্তি এইচএসসি (বিএম-বিএমটি), এইচএসসি (ভোকেশনাল) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষা-২০২৪ এর স্থগিত পরীক্ষাসমূহ বাতিল প্রসঙ্গে বেসরকারি মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গভার্নিং বডি-ম্যানেজিং কমিটি-ব্যবস্থাপনা কমিটির সভাপতি সংক্রান্ত প্রজ্ঞাপন
শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষার মানোন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত

No Image Found

গত ০৬/১১/২০১৮ তারিখ সকাল ১১ ঘটিকায় ৬নং জগন্নাথপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষার মানোন্নয়ন উপলক্ষে "মা সমাবেশ" অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা ০৬ আসনের মাননীয় সংসদ সদস্য, আধুনিক কুমিল্লার রুপকার, কুমিল্লার গণ মানুষের জননন্দিত নেতা জনাব হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার মহোদয়ের সুযোগ্য সহধর্মিনী, কুমিল্লা ডায়াবেটিক হাসপাতাল ও কুমিল্লা মহিলা সমিতির সন্মানিত সভাপতি, বিশিষ্ট নারী নেত্রী ও শিক্ষানুরাগী মিসেস্ মেহেরুন্নেছা বাহার।।

অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার মানোন্নয়নে স্বাগতিক বক্তব্য রাখেন, বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব নাসরিন আক্তার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান জনাব মো. মামুনুর রশিদ মামুন।

 

গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজ এর অধ্যক্ষ মোহাম্মদ এনামুল হক ভূঁইয়া বক্তব্যে  অভিভাবক মায়েদের উদ্দেশ্যে বলেন, সন্তানদের প্রথম ও শেষ শিক্ষালয় তার পরিবার এবং তার শিক্ষক মা নিজেই। প্রত্যেক মা একেকটি সন্তানের কাছে একেকটি শিক্ষা প্রতিষ্ঠান। ফলে একজন মা’ই পারে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করার প্রথম সোপান হিসাবে কাজ করতে। পড়ার সময় পড়া এবং খেলার সময় খেলা এ নীতিকে সন্তানকে শিক্ষা দিতে হবে। এমনকি টেলিভিশনে শিক্ষামূলক অনুষ্ঠান দেখতে দিতে হবে। একটি শিক্ষিত সমাজ গড়তে মায়েরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। সকল মাকে তাই সন্তানদের প্রতি উদার, আবেগ প্রবন হয়ে নৈতিক ও পুঁথিগত শিক্ষা দিতে হবে। তাদেরকে সুপথে পরিচালিত করার প্রথম দায়িত্ব মাদের। সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হলে মায়েদের সন্তানদের লেখাপড়ার প্রতি মনোযোগী হতে হবে। শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের পাশাপাশি মা ও অভিভাবকদের রয়েছে অনেক কাজ এবং দ্বায়িত্ব। আপনার সন্তানটি ঠিকমত এবং সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত থাকছে কিনা সে ব্যাপারে আপনাকেই সবার আগে খোঁজখবর রাখতে হবে। সে যদি বিদ্যালয়ে ঠিকমত উপস্থিত থাকে তাহলে সে অবশ্যই শিক্ষা গ্রহণ করবে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবক আন্তরিক হলেই শিক্ষার্থী ঝরে পড়া রোধ হবে। এজন্য শিক্ষক ও অভিাবকদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং যোগাযোগ আরো বাড়াতে হবে। মনে রাখবেন আপনার সন্তানকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আপনারই। সকলেই সকলের সন্তানের প্রতি মনোযোগী হতে হবে।  

বক্তব্যে অধ্যক্ষ আরো বলেন, শিক্ষার মানোন্নয়নে জননেত্রী শেখ হাসিনার হাত ধরে কুমিল্লা ০৬ আসনের মাননীয় এমপি বাহার মহোদয় শিক্ষাও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নের যে ভূমিকা রেখেছেন তা আমরা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করছি। আমি মোহাম্মদ এনামুল হক ভূঁইয়া গণবিদ্যাপিঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজে যোগদানের পর থেকে এমপি মহোদয়ের সার্বক্ষনিক তদারকি ও নির্দেশনায় ইতিমধ্যেই কলেজটি একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। উনার দেয়া বিভিম্ন অনুদান ও পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠানটির আসবাবপত্র, কম্পিউটার ল্যাব সহ ইতিমধ্যেই প্রায় ৬০ লক্ষ টাকায় কলেজের জন্য জমি ক্রয় করা হয়েছে। অচিরেই উক্ত জমিতে বহুতল ভবন নির্মানের বিষয়টি এমপি মহোদয়ের বিবেচনাধীন। লেখাপড়ার মান ও শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়নের জন্য এমপি মহোদয়ের হাতকে আরও শক্তিশালি করার জন্য আপনাদের সহযোগিতা বিশেষ প্রয়োজন। তার জন্য আগামি জাতীয় নির্বাচনে উনাকে সমর্থন করে আবারও বিপুল ভোটে তাকে নির্বাচিত করে শিক্ষার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য আপনাদের নিকট বিনীতভাবে অনুরোধ করছি।

এছাড়া অনুষ্ঠানে শিক্ষার মানোন্নয় নিয়ে আরো বক্তব্য রাখেন, মো. দেলোয়ার হোসেন, উপজেলা শিক্ষা অফিসার কুমিল্লা, মো. শাহাজাহান সাজু, প্যানেল চেয়ারম্যান, ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ, কুমিল্লা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মো. আবদুল গফুর, সভাপতি, বারপাড়া রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কুমিল্লা।।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন, কামরুজ্জামান শ্যামল, যুব ও ক্রীড়া সম্পাদক, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগ, কুমিল্লা।।